মুহাম্মদ শাহীনূর রহমান
- মুহাম্মদ শাহীনূর রহমান - আমি বড় ভাগ্যবান ১৭-০৫-২০২৪

আমি বড় ভাগ্যবান-জন্মেছি যে দেশে,
ওরে..সেথায় ডাকে কোকিল শ্যামা সূর্যোদয় হেসে।
ও আমি জন্মেছি যে দেশে।


ও তার সবুজ মাখা ধানের মাঠে ঢেউ খেলে যায় পবন,
লীলিমা ঘেরা অম্বর জুড়ে হাজার পাখির ভ্রমণ।
ও তার রূপের বাহার যতই দেখি বিস্মিত হয় আমি!
হাজার রূপের রানী সে আমার জন্মভূমি।
ওরে„“এমন কোথায়”প্রবাহিণী সাগর পানে মেশে..
আমি জন্মেছি সে দেশে।


মা তোর বদনবাণী' যেন সুধার ঝর্ণা, মুগ্ধ করে আমায়,
এমন আকুল কন্ঠ' আগে যেন আর, কোথাও শুনি নাই!!
মা তোর হৃদয় যেন মাঁয়ার সাগর শান্তি আঁচল তলে,,
এমন "স্বর্গ কোথায় পাবে?" মাতৃবিহীন ছেলে।
আমার জন্ম-কে আজ ধন্য বলি,
মাগো তোমার কোলে এসে।।
আমি জন্মেছি তোর দেশে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।